Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২২nd জুন ২০২২

অদ্য সকাল ১১:০০ ঘটিকায় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এবং চার্টার্ড লাইফ ইনসুরেন্স এর মধ্যে শহরের প্রান্তিক জনগোষ্ঠীর জন্য ডিজিটাল স্বাস্থ্যসেবা ও মাইক্রো হেলথ ইন্সুরেন্স বিষয়ে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।


প্রকাশন তারিখ : 2022-06-22

 

অদ্য সকাল ১১:০০ ঘটিকায় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এবং চার্টার্ড লাইফ ইনসুরেন্স এর মধ্যে শহরের প্রান্তিক জনগোষ্ঠীর জন্য ডিজিটাল স্বাস্থ্যসেবা ও মাইক্রো হেলথ ইন্সুরেন্স বিষয়ে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

 

এর ফলে নিম্নে বর্ণিত সুবিধাসমূহ পাওয়া যাবেঃ

# ডিজিটাল মাধ্যমে স্বাস্থ্য তথ্য সংরক্ষণ ও ব্যবহারঃ উপকারভোগীগণ প্রয়োজনীয় স্বাস্থ্য তথ্য যেমন: স্বাস্থ্য সমস্যা, প্রেসক্রিপশন, ডায়াগনস্টিক পরীক্ষার ফলাফল ডাক্তারভাই অ্যাপের মাধ্যমে ডিজিটালি সংরক্ষণ করতে পারবেন এবং প্রয়োজনে চিকিৎসকসহ যে কারো সাথে শেয়ার ও ব্যবহার করতে পারবেন।
# ২৪/৭ ডাক্তারের স্বাস্থ্য বিষয়ক পরামর্শ ও ই-প্রেসক্রিপশনঃ উপকারভোগীগণ ডাক্তারভাই অ্যাপের মাধ্যমে অথবা ১৬৬৪৩ নম্বরে কল করে দিন রাত যে কোন সময় সরাসরি ডাক্তারের সাথে স্বাস্থ্য সম্পর্কিত যে কোন বিষয় বা সমস্যা নিয়ে কথা বলতে পারবেন এবং ই-প্রেসক্রিপশন সেবা গ্রহণ করতে পারবেন।
# মাইক্রো হেলথ ইন্সুরেন্স কাভারেজ/সেবাঃ (১) বহির্বিভাগ চিকিৎসা বীমা কভারেজ (বিস্তারিত ছবিতে দেখুন);
(২) হাসপাতালে ভর্তি ও চিকিৎসা বীমা কভারেজ (বিস্তারিত ছবিতে দেখুন);
(৩) জীবন বীমা (বিস্তারিত ছবিতে দেখুন)।
# ২৪/৭ কাস্টমার কেয়ার সার্ভিসঃ উপকারভোগীগণ দিন রাত যে কোন সময় ডিজিটাল স্বাস্থ্য ও হেলথ ইন্সুরেন্স সেবা গ্রহণের ক্ষেত্রে যে কোন ধরনের সমস্যার সম্মুখীন হলে কাস্টমার কেয়ার ১৬৬৪৩ নম্বরে ফোন দিয়ে প্রয়োজনীয় তথ্য সংগ্রহ ও সুবিধা গ্রহণ করতে পারবেন।
# হেলথ স্কিম ভাউচার সেবাঃ উপকারভোগীগণের মধ্যে হেলথ স্কিম ভাউচার (কার্ড) প্রাপ্ত বিশেষ কিছু উপকারভোগী (প্রতিবন্ধী ব্যক্তি, বিধবা ইত্যাদি) বহির্বিভাগ চিকিৎসা বীমা কভারেজ, হাসপাতালে ভর্তি ও চিকিৎসা বীমা কভারেজ এবং জীবন বীমার পাশাপাশি ডিজিটাল স্বাস্থ্য সেবা প্রদানকারী নির্দিষ্ট ফার্মেসি ও ডায়াগনস্টিক সেন্টার থেকে প্রকল্প মেয়াদে প্রতি তিন মাসে মোট ৬ বার নিম্নোক্ত সেবা পাবেন:
**ঔষধ বাবদ: সর্বোচ্চ ৩০০ টাকা পর্যন্ত
**ডায়াগনস্টিক টেস্ট বাবদ: সর্বোচ্চ ৩০০ টাকা পর্যন্ত

 

 

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব মোঃ আবুল আমিন, নগর পরিকল্পনাবিদ মোঃ মঈনুল ইসলাম, প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের টাউন ম্যানেজার জনাব মোঃ মাহবুবুর রহমান, মেডিকেল অফিসার ডা. শেখ মোস্তফা আলী, নগর স্বাস্থ্য কেন্দ্রের পরিচালক, চার্টার্ড লাইফ ইনসুরেন্স এর উপ-ব্যবস্থাপনা পরিচালক জনাব এমদাদ উল্লাহ সহ উভয় প্রতিষ্ঠানের অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।