Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৪ August ২০২২

ইউএনডিপি ও ইউনিলিভার বাংলাদেশ এর আর্থিক ও কারিগরি সহায়তায় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনে বাস্তবায়নাধীন প্লাস্টিক ওয়েস্ট ম্যানেজমেন্ট প্রকল্পের কার্যক্রম বাস্তবায়ন অগ্রগতি পরিদর্শন করেন বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার H.E. Mr. Robert Chatterton Dickson


প্রকাশন তারিখ : 2022-08-02

 

নগর ভবন । ০৩ আগস্ট ২০২২

ইউএনডিপি ও ইউনিলিভার বাংলাদেশ এর আর্থিক ও কারিগরি সহায়তায় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনে বাস্তবায়নাধীন প্লাস্টিক ওয়েস্ট ম্যানেজমেন্ট প্রকল্পের কার্যক্রম বাস্তবায়ন অগ্রগতি পরিদর্শন করেন বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার H.E. Mr. Robert Chatterton Dickson, ইউনিলিভার বাংলাদেশ এর সিইও এন্ড ম্যানেজিং ডিরেক্টর জাভেদ আখতার এবং ইউএনডিপি বাংলাদেশের ডেপুটি রেসিডেন্ট রিপ্রেজেন্টেটিভ ভেন এনগুয়েন।
সফরের শুরুতেই প্রতিনিধি দল ১২ নং ওয়ার্ডের ডন চেম্বারে বর্জ্য সংগ্রহকারী, ক্লিনিং সার্ভিস অর্গানাইজেশনের প্রতিনিধি, সেমি ডাম্পিং পয়েন্ট এবং হাউজহোল্ড পর্যায়ে বর্জ্য ব্যবস্থাপনা পরিদর্শন করেন।
পরবর্তীতে আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগার ও অডিটোরিয়ামের বিভিন্ন উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করেন এবং ৫ম তলায় প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি বিষয়ক সংক্ষিপ্ত একটি আলোচনা সভায় অংশগ্রহণ করেন। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। প্রকল্পের আওতায় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনে চলমান বর্জ্য ব্যবস্থাপনা বিশেষত পলিথিন ও প্লাস্টিক ব্যবস্থাপনা কার্যক্রম আগামী দিনেও চালু রাখার মাধ্যমে নারায়ণগঞ্জকে একটি মডেল নগর হিসেবে দেশ ও বিশ্বের দরবারে উদাহরণ তৈরি করতে ইউনিলিভার, ইউএনডিপি এবং যুক্তরাজ্য সরকারের আর্থিক ও কারিগরি সহযোগিতা অব্যাহত থাকবে বলে তিনি আশা ব্যক্ত করেন।
আলোচনা অনুষ্ঠান শেষে ১৮ নং ওয়ার্ডের নলুয়া নামাপাড়া সিডিসিতে বর্জ্য ব্যবস্থাপনা সংগ্রহকারী এবং নলুয়া নামাপাড়া সিডিসির বিভিন্ন উন্নয়ন কার্যক্রম বিষয়ে বিশেষত ডিজিটাল স্বাস্থ্য সেবা ও কমিউনিটি লেড প্লাস্টিক ওয়েস্ট ম্যানেজমেন্ট এর সম্ভাবনাময় ভবিষ্যৎ একটি মডেল নিয়ে আলোচনা করেন এবং আলআমিন নগর এলাকায় নারায়ণগঞ্জ নগরীর বর্জ্যের ডাম্পিং স্টেশন পরিদর্শন করেন।
ইউনিলিভারের বিভিন্ন প্রোডাক্টের বেটার প্লাস্টিক, লেস প্লাস্টিক এবং নো প্লাস্টিক মডেলের বিভিন্ন প্রোডাক্টের একটি দৃশ্যমান উপস্থাপনার অংশগ্রহণ শেষে নারায়ণগঞ্জ ত্যাগ করেন।
উক্ত পরিদর্শনে ইউএনডিপি বাংলাদেশের সহকারি আবাসিক প্রতিনিধি সর্দার আসাদুজ্জামান, ইউনিলিভার বাংলাদেশের হেড অফ কর্পোরেট অ্যাফেয়ার্স-পার্টনারশিপ এন্ড কমিউনিকেশন শামীমা আক্তার, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শহিদুল ইসলাম, টাউন প্লানার মোঃ মইনুল ইসলাম, টাউন ম্যানেজার মোহাম্মদ মাহবুবুর রহমান ও কৌশিক দাস সহ ইউএনডিপি, Unilever ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের অন্যান্য কর্মকর্তাসহ গণমাধ্যম কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।
৩ আগস্ট, ২০২২