Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৮ অক্টোবর ২০২১

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের উদ্যোগে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর কনিষ্ট পুত্রের ৫৮তম জন্মদিন ও শেখ রাসেল দিবস-২০২১ উদযাপন ।


প্রকাশন তারিখ : 2021-10-18

 

 

শেখ রাসেল দিবস-২০২১ যথাযথ মর্যাদার সাথে উদযাপন উপলক্ষে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ব্যাপক কর্মসূচি গ্রহণ করে। ১৮/১০/২০২১ খ্রি. সকাল ১০.০০ ঘটিকায় মাননীয় মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী মহোদয়ের নেতৃত্বে কাউন্সিরর ও সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দের উপস্থিতিতে শেখ রাসেল এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। অতঃপর তিনি শেখ রাসেল দিবস ২০২১ উদযাপনের অন্যতম কর্মসুচি বাঙালী সংস্কৃতির ঐতিহ্যবাহী (মোরগ লড়াই, দড়ি লাফ, বস্তা দৌড়, মিউজিক্যাল চেয়ার) খেলার শুভ উদ্বোধন করেন। সকাল ১০.৩০ ঘটিকায় ৪টি বিভাগে ১ম থেকে ১০ম শ্রেণির শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়। এ প্রতিযোগিতায় প্রায় ৮০০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এছাড়াও শেখ রাসেল সম্পর্কে বস্তুনিষ্ঠ জ্ঞান অর্জনের লক্ষে সহস্রাধিক শিশু ও কিশোর-কিশোরীর মাঝে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রচিত “আমাদের ছোট রাসেল সোনা”, শিশু একাডেমি কর্তৃক সম্পাদিত “রাসেল রাসেল ডাক পাড়ি”, আ. ফ. ম মোদাচ্ছের আলীর “ছড়ায় ছড়ায় শেখ রাসেল”, মঈনুল হক চৌধুরী এর “ছোটদের শেখ হাসিনা ও শেখ রাসেল”, মোঃ জাহিদুল করিম হাসান এর “সবার প্রিয় শেখ রাসেল” প্রভৃতি বই বিতরণ করা হয়। এ সময় মেয়র মহোদয় উপস্থিত সকল শিশু কিশোর-কিশোরীদের কেক, ফল ও চকলেট দ্বারা আপ্যায়ন করেন। এ সময কয়েক হাজার নর-নারী, শিশু ও কিশোর-কিশোরী সবুজে ঘেরা শেখ রাসেল পার্কে আনন্দঘন সময় উপভোগ করেন। সর্বশেষে মাননীয় মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর উপস্থিতিতে পুরস্কার বিতরণী অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত নগরবাসীর সাথে এনসিসির কাউন্সিলর, সুধী মহলের প্রতিনিধিবৃন্দ ও কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

এছাড়াও বায়তুন ইজ্জত জামে মসজিদ (নগর ভবন সংলগ্ন)-এ বাদ আসর শেখ রাসেল এর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।